নারায়ণগঞ্জে ড্রেজার পরিদর্শনে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ড্রেজিংয়ের মাধ্যমে নদীকে গতিশীল করতে আরো যা কিছুর প্রয়োজন তাই করা হবে। সব জায়গায়ই দুর্নীতিগ্রস্থ্য লোক থাকে। তবে আমরা এখানে সতর্ক করেছি যেন এরকম কিছু এখানে শোনা না যায়। সব জায়গায় কম বেশি দুর্নীতি আছে। আমি দায়িত্ব নেয়ার পর থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন দুর্নীতি কম হয় এবং সবকিছু একটা হিসাবের মধ্যে থাকে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের কিল্লার এলাকায় ড্রেজার অধিদপ্তর পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের সকল নদীকে ড্রেজিংয়ের মাধ্যমে সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে কারণ ড্রেজিংয়ের মাধ্যমে নদী প্রবাহ সচল রাখলে পাড় ভাঙ্গন কমে আসবে। এখানে ড্রেজিংয়ের মালামাল পরিদর্শন করে ড্রেজিংয়ের মালামাল সংরক্ষনে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছি এবং নতুন মালামাল কেনার ব্যাপারে কথা বলেছি। এ অফিসকে আরো গতিশীল করতে বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে এবং আগামি মাসের ৩০ তারিখ এসব নির্দেশনা মানা হচ্ছে কিনা তা আমি খতিয়ে দেখতে আসবো।

তিনি আরো বলেন, আমাদের উপর আপনারা আস্থা রাখুন। যেখানে যেখানে নদী ভাঙ্গন সেখানে আমরা আগে নজর দেই। প্রধানমন্ত্রীর ৬৪ জেলায় ৪৪৮ টি খাল খনন প্রকল্প চালু রয়েছে, সেগুলোর কাজ চলছে। তবে সব যায়গায়ই আমাদের নদী খনন কার্যক্রম চালু রয়েছে। পরবর্তীতে আমরা আরো ৫শ এর মত খাল খনন করবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পানি সম্পদ অধিদপ্তরের ডিজি মাহফুজুর রহমান, এডিজি শামসুল করীম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আজিজুর হক, আব্দুল ওহাব, নির্বাহী প্রকৌশলী শওকত আলী, তত্বাবধায়ক প্রকৌশলী সফিকুল ইসলাম গোলাম সারোয়ার সহ প্রমূখ।