সাম্য,মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় ইসলাম একমাত্র সমাধান – ই’শা ছাত্র আন্দোলন

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুহাম্মদ ইমদাদুল হক বলেছেন, সত্যের প্রতিষ্ঠা ও অন্যায়ের প্রতিরোধ এর মধ্যেই মুসলমানদের শেষ্ঠত্ব নিহীত। এ কাজ সাধ্যনুযায়ী সর্বাত্বকভাবে আঞ্জাম দেওয়া প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত। সাম্য,মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় ইসলাম হলো একমাত্র সমাধান।

শুক্রবার (২৩ আগষ্ট) সকাল ১১টায় শহরের ১নং রেল গেইট বোস কেবিন সংলগ্ন আইএসসিএ মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার উদ্যোগে ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলাচনা সভা ও সাবেক দায়িত্বশীলদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ছাত্রদের ক্লান্তহীন শ্রম, অপ্রতিরোধ্য শক্তি এবং তীব্র মেধার সঠিক চর্চা ও প্রয়োগের উপর নির্ভর করে দেশের গতি-প্রকৃতি, সুখ-সমৃদ্ধি তথা জাতির আশা আকাঙ্খার প্রতিফলন। একজন সচেতন ছাত্রের সামনে খাকে দুইটি প্রশ্ন। একটি জীবন জিজ্ঞাসা, সে কোথা থেকে এসেছে. এ জীবনে তার করনীয় কী এবং পরিনামে তার গন্তব্য কোথায়? দ্বিতীয়টি যুগ জিজ্ঞাসা। দেশব্যাপি অন্যায়-অবিচার, জুলুম-নির্যাতন আর অশান্তি কেন? দেশের মানুষের সার্বিক মুক্তির পথই বা কি? নৈতিক আদর্শ বিবর্জিত বর্তমান শিক্ষা ব্যবস্থা এসবের উত্তর দিতে ব্যর্থ। যার কারনে ছাত্রদের মাঝে চলছে চরম হতাশা।

শেখ মুহাম্মদ ইকবাল হোসাইন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি এইচ,এম মিরাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি আলহাজ¦ আব্দুল হাই। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ শহর শাখার সহ-সভাপতি মুহাম্মদ ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সোহেল হোসাইন, প্রশিক্ষক সম্পাদক নোমান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শরীফ হোসাইন, অর্থ সম্পাদক মুহাম্মদ আব্দুর রাজ্জাক সহ প্রমূখ।