সাংবাদিকদের সহযোগিতার কারণে পুলিশ ভালো কাজ করতে পারছে – এসপি হারুন অর রশিদ

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা পুলিশে সুপার হারুন অর রশিদ জানিয়েছেন, নারায়ণগঞ্জ শহরের চাষাড়ার বঙ্গবন্ধু সড়কের নিতাইগঞ্জ পর্যন্ত এবং মীর জুমলা সড়কে কোন ধরনের গাড়ি পার্কিং সহ দোকানপাট বসিয়ে ব্যবসা করা যাবে না।

বুধবার (৭ আগস্ট) দুপুরের  জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের নতুন কার্যালয় উদ্বোধনকালে  তিনি এসব কথা বলেন।।

তিনি আরো  বলেন, আড়াই হাজার পুলিশ সদস্য নারায়ণগঞ্জ জেলায় কাজ করছে। তাদের মধ্যে দুই তিন চারজন খারাপ কাজ করে থাকতে পারে। কোনো পুলিশ যদি কোনো অন্যায় করে, অপরাধ করে, নিউজ করার আগে অন্তত আমাকে জানাবেন। আগে প্রমাণ দিন। আমি যদি তার বিরুদ্ধে ব্যবস্থা না নিই তাহলে আপনারা আমার বিরুদ্ধে লিখেন। সাংবাদিকদের সহযোগিতার কারণে পুলিশ ভালো কাজ করতে পারছে, সৎ সাহস দেখাতে পারছে উল্লেখ করে তিনি বলেন, আপনাদের লিখনীর মাধ্যমে নারায়ণগঞ্জের পুলিশ ঘুরে দাঁড়াতে শিখেছে। সাধারণ মানুষের সমর্থন উঠে এসেছে। পুলিশ কাজ করতে উৎসাহবোধ করছে। খারাপ মানুষগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে।

তিনি আরো বলেন, আমরা চেষ্টা করছি মানুষ যেন স্বস্তিতে বসবাস করতে পারে। চাঁদাবাজির শিকার না হয়। সন্ত্রাসের শিকার না হয়। হকাররা যেন ফুটপাত দখল করে মানুষের চলাচল বিঘ্ন ঘটাতে না পারে। আমরা একদিকে যেমন গরুর গাড়ির নিরাপত্তা দিচ্ছি অপরকদকে যানজট নিরসনেরও চেষ্টা করছি। আমরা সাধারণ মানুষের নাগরিকের যত সুযোগ সুবিধা রয়েছে সে লক্ষ্যে কাজ করছি। এরমধ্যে রাস্তায় গরু বসানো হয়েছিলো তালতলায়। সেগুলো আমরা সরিয়ে দিয়েছি। সিদ্ধিরগঞ্জে গরু নিয়ে সন্ত্রাসী করায় আমরা মামলাও দিয়েছি। নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল আযহার ঈদের দুটি জামায়াত নির্বিগ্ন ও নিরাপত্তার লক্ষে পুলিশ বাহিনীর সদস্যরা একযোগে কাজ করছে।

উক্ত অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) নূরে আলম, সহকারি পুলিশ সুপার (ট্রাফিক) সালেহউদ্দিন আহমেদ, জেলা পুলিশের মিডিয়া উইংয়ের কর্মকর্তা পরিদর্শক মোঃ সাজ্জাদ রোমন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ  মোঃ আসাদুজ্জামান, ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন, ডিবির পরিদর্শক এনামুল হক সহ প্রমূখ।