বাসের মূল্য বৃদ্ধি মাফিয়া চক্রের হাতে এখন জিম্মি হয়ে পড়েছে – হাফিজুল

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সমন্বয়ক হাফিজুল ইসলাম বলেছেন, আপনারা জানেন গত ১৩ জুলাই আমার কিরুদ্ধে স্বরযন্ত্রমূলক ভাবে একটি মিথ্যা মামলা নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়ের হয়েছে। আমার অন্যায় ছিল আমি গার্মেন্টস শ্রমিক ও শ্রমজীবি মানুষের অধিকার আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করা। যখন স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছি তষনও আমার কিরুদ্ধে মামলা হয়েছিল। মিথ্যা এসব মামলা নতুন কোন বিষয় নয়।

মঙ্গলবার (৬ জুলাই) নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় নারায়ণগঞ্জ জেলা শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদ আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শ্রমিকরা আজ বড় অসহায় আর নির্যাতিত। কোরবানির ঈদকে সামনে রেখে গার্মেন্টস শ্রমিক-কর্মচারীদের ভেতন না দিয়ে তাদের বিরুদ্ধে হামলা মামলার ভয় দেখিয়ে ছাটাই করার হুমকি দেওয়া হচ্ছে। শ্রমিকরা তাদের ন্যয্য বেতন, বেসিকের সমপরিমান বোনাস এবং জুলাই মাসের পূর্ণ ভেতন ও ওভারটাইম দেওয়া হচ্ছে না। শুধু তাই নয় দেশে গ্যাসের মূল্য বৃদ্ধি, বাস ভাড়া সহ নানাবিধ সমস্যায় জর্জরিত দেশের মানুষ। নারায়ণগঞ্জ থেকে ঢাকায় চলাচলরত বাসের মূল্য বৃদ্ধি মাফিয়া চক্রের হাতে এখন জিম্মি হয়ে পড়েছে। সাধারন যাত্রীদের বাস ভাড়া দিতে হিমশিম খেতে হচ্ছে। তাই সরকারের কাছে আমাদের জোর দাবি থাকবে গার্মেন্টস শ্রমিদের বেতন ভাতা অভিলম্বে প্রদান করা, জুলাই মাসের বকেয়া বেতন, বেসিকের সমপরিমান বোনাস সহ বাস বর্ধিত বাসভাড়া কমাতে হবে।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সিপিবি জেলার সাধারন সম্পাদক বিমল কান্তি, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, আব্দুল হাই শরীফ, হাফিজুর রহমাস সহ প্রমূখ।