শহরের সিরাজদৌলা সড়কটিও দখলে নিল ফুটপাত হকাররা!

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের নির্দেশে শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাত হকারদের কঠোর নিষেধাজ্ঞার পর এবার শহরের ১নং রেল গেইট থেকে কালিরবাজার চারাগোপ পর্যন্ত অন্যতম ব্যস্ততম সড়ক সিরাজদৌলা সড়কটিও দখলে নিয়েছে ফুটপাত হকাররা। বিকাল থেকে শুরু করে এই সড়কের রাস্তার মধ্যে বসছে ফুটপাত। আর এ কারনে স্কুল-কলেজের শিক্ষার্থী সহ এই সড়কে চলাচলরত জনসাধারনদেরকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এমনটাই জানিয়েছেন তারা!

রবিবার (৪ আগষ্ট) বিকেলে সরেজমিন ঘুরে এমনই চিত্র দেখা যায় শহরের সিারজদৌলা সড়কে।

জানা যায়, নারায়ণগঞ্জ কলেজ, নারায়ণগঞ্জ হাইস্কুল সহ সাধারন পথচারীদের চলাচলের এই সড়কে ফুটাপত হকাররা রাস্তার উপরে নানা ধরনের দোকান বসিয়ে তারা দিব্বি তাদের ব্যবসা পরিচালনা করছেন। কার নির্দেশে এবং কি কারনে এভাবে রাস্তার উপর তারা দোকান বসিয়েছে তার কোন সুদত্তর দিতে পারেনি এসব ফুটপাত ব্যবসায়ীরা।

শহরের সিরাজদৌলা সড়কে সকাল থেকে রাত পর্যন্ত চলাচলরত স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী,অভিভাবক এবং সাধারন পথচারীরা ক্ষোভ প্রকাশ করে তারা জানান, প্রতিদিন বিশেষ করে সন্ধার পর এই সড়কের দুই পাশে রাস্তার উপর দোকান বসিয়ে দেয় এসব ফুটপাত ব্যবসাযীরা। ফলে শহরের ১নং রেল গেইট থেকে কালিরবাজার চারারগোপ পর্যন্ত রাস্তায় বিভিন্ন যান বাহন চলাচলে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পরেন সাধারন পথচারীরা।

তারা আরো জানান, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ যেমনিভাবে সলিমুল্লাহ রোডটিকে দখলমুক্ত করেছেন ঠিক তেমনি ভাবে শহরের অতি ব্যাস্ততম এই সিরাজদৌলা সড়কটি তিনি এসব ফুটপাত হকারমুক্ত করবেন এমনটাই আশাবাদ এবং চাওয়া তাদের।