ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : আড়াইহাজার উপজেলায় সুরজ মিয়া (৩৮) নামে এক ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৩জুলাই) সকাল সাড়ে ৬টার দিকে স্থানীয় এলাকার ফতেপুর ইউপি’র বগাদী সিডি মার্কেট নামক এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত আয়েত আলীর ছেলে। নিহত সুরুজ মিয়া দুই সন্তানের জনক ছিলেন।

নিহত সুরুজ মিয়া লেপতোষকের ব্যবসাসহ এলাকায় জমি কেনাবেচায় মাধ্যম হিসেবে কাজ করতেন। পুলিশ খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালের মর্গে পাঠায়।

নিহতের স্ত্রী চন্দ্রবান বলেন, স্বামী সুরুজ মিয়া সকাল সাড়ে ৬টার দিকে সিডি মার্কেটে যান। তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি অভিযোগ করেন, নানা বিষয় নিয়ে বিরোধের জেরে তার স্বামীকে হত্যা করা হয়েছে। তবে ঘটনার সঙ্গে জড়িত কারোর নাম বা পরিচয় তিনি প্রাথমিকভাবে জানাতে পারেননি। স্বামী হারানোর শোকে বারবার তিনি মূর্ছা যাচ্ছিলেন।

অপরদিকে প্রত্যক্ষদর্শী স্থানীয় সোলাইমান মিয়ার ছেলে সিডি মার্কেটের চায়ের দোকানদার কামাল হোসেন বলেন, সুরুজ মিয়া তার দোকানে বসেই স্থানীয় কিছু গণ্যমান্য ব্যক্তির কাছে তার চাচাতো ভাই একই এলাকার ফালাইন্না ওরফে পলানের ছেলে আবুল হোসেনের বিরুদ্ধে জমি সংক্রান্ত বিরুদ্ধে নালিশ করছিলেন।

তিনি আরো জানান, এক পর্যায়ে সে ঢলে পড়েন। পরে আমি তার মাথায় পানি দিয়ে তার পরিবারকে খবর দেই।’
দোকানদার কামাল হোসেনের বরাত দিয়ে আড়াইহাজার থানার অফিসার ইনচর্জি নজরুল ইসলাম বজানান, নিহত সুুরুজ মিয়া স্থানীয় সিডি মার্কেট নামক এলাকায় চায়ের দোকানে একই এলাকার কিছু গণ্যমান্য ব্যক্তির কাছে তার চাচাতো ভাই আবুল হোসেনের নামে জমি সংক্রান্ত বিরোধের নালিশ করতে ছিলেন। এ সময় হঠ্যাৎ তিনি ঢলে পড়েন। পরে তিনি মারা যান।

তিনি আরো জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। মৃত্যুর প্রকৃত কারন এখনই সঠিকভাবে কিছু বলা যাচ্ছে না। মরদেহ ময়না তদন্তের জন্য নিহতের রাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।