আল্লাহর অশেষ রহমত স্বরুপ আমাদের সিয়াম দান করেছেন – এড. আবুল কালাম

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি ওসাবেক সাংসদ এড. আবুল কালাম বলেন, প্রতি বছর আল্লাহর অশেষ রহমত স্বরুপ আমাদের রহমত, বরকত ও নাজাতের জন্য রোজা বা সিয়াম দান করেছেন। আমরা ভাগ্যবান ব্যক্তিদের তালিকায় রয়েছি, গত বছর যারা রোজার মাস পেয়েছিলো তাদের অনেকেই আজ জীবিত নেই। কিন্তু আল্লাহ পাক আমাদের বাচিঁয়ে রেখেছেন সিয়াম সাধনের মাধ্যমে তাকে রাজি খুশি করে আমাদের পাপ থেকে নাজাত পাওয়ার জন্য। রমজান মাসে প্রত্যেক প্রাপ্তবয়স্ক সুস্থ-সবল জ্ঞান সম্পন্ন মুসলিম নর-নারীর ওপর সিয়াম পালন করা ফরজ। আল্লাহ আমাদের সকলকে এই ফরজ পালনে তৌফিক দান করুন।

বৃহস্পতিবার (৯ মার্চ) বাদ মাগরিব চাষাড়া বাগে জান্নÍ মসজিদ সংলগ্ন মার্দ্রাসায় জেলা শহীদ জিয়া সূতি সংসদ এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা শহীদ জিয়া সূতি সংসদ এর সভাপতি শহীদুল ইসলাম রিপনের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, এড. আবু আল ইউসুফ খান টিপু, মহানগর বিএনপি নেতা এড. শহীদ সারোয়ার, স্বেচ্ছাসেবক দল নেতা মাকিদ মোস্তাকিম শিপলু সহ মার্দ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

সংক্ষিপ্ত আলোচনা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল হাই। দোয়া শেষে এ সময় আরো উপস্থিত নেতৃবৃন্দরা মার্দ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।