জেলা আওয়ামীলীগের শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্ট নারায়ণগঞ্জ ২৪ : নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল হাই বলেছেন, ঐতিহাসিক ৭ মার্চের বক্তব্যের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর মুক্তি ও স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তার নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছিলো। তিনিই ছিলেন এই বাংলার রাখার রাজা।

বৃহস্পতিবার (৭মার্চ) সকাল ১০ টায় শহরের ২নং রেল গেইট সংলগ্ন জেলা আওয়ামীলীগ কার্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দীর্ঘদিন লড়াই সংগ্রামের মধ্য দিয়ে বাঙ্গালী জাতি পেয়েছিলো মুক্তির স্বাদ। শুধু তাই নয়, সাড়ে সাত কোটি বাঙ্গালীকে বঙ্গবন্ধু সেদিন পাকবাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে ছিলেন। মাত্র ১৮ মিনিট ২০ সেকেন্ডের বক্তব্যে বাঙ্গালী জাতি সহ সারা বিশ্বকে বাংলার স্বাধীনতার আভাস পৌছে দেন। যার ফলে বঙ্গবন্ধুকে দীর্ঘদিন কারাভোগ করতে হয়েছিলো। তিনি পাকিস্তানের কারাগারে বন্দি থাকা অবস্থায়ও বাঙ্গালীর মুক্তির কথা ভুলে যাননি। আর তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল এর সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল, সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, সাংগঠনিক সম্পাদক এ.কে.এম আবু সুফিয়ান ব্যাংক ফেডারেশনের সভাপতি আব্দুল কাদির, নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী, আড়াইহাজার থানা আওয়ামীলীগলীগ নেতা মুজাহিদুল ইসলাম হেলো সরকার, মাইনুদ্দিন আহম্মেদ বাবুল, সামসুজ্জামান ভাষানী, মোঃ শাহজাহান, নূর হোসেন, ডাঃ মিজান, টিটু সহ প্রমূখ।